শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

স্ত্রী-নির্যাতনের দায়ে নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের আদেশে বাংলাদেশ ব্যাংক কর্মকতা জেলহাজতে

হানিফ সরকার, রাজশাহী থেকে :

নারী ও শিশু নির্যাতন মামলায় বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তাকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। অভিযুক্তের স্ত্রী সোনালী ব্যাংক কর্মকর্তা মমতাজ বেগমের দায়ের করা মামলায় বুধবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনাল তার অস্থায়ী জামিন বাতিল করে জেল হাজত পাঠাই। অভিযুক্ত ব্যাংক কর্মকর্তার নাম ইমদাদুল হক, তিনি রাজশাহীর বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর (সঞ্চয়পত্র) হিসেবে কর্মরত আছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৯৮৯ সালের ২০ এপ্রিল মমতাজ বেগমের সঙ্গে ইমদাদুল হকের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আসামী মমতাজের কাছে যৌতুক দাবী করে আসছে। এছাড়া বেতনের টাকা নিজের কব্জায় নিতে স্ত্রীকে প্রায় সবসময় অত্যাচার করতো। এরমধ্যে তাদের ঘরে দু’টি সন্তান আসে। এই সন্তানদের কথা চিন্তা করে ৩০ বছর ধরে অনেক অত্যাচার সত্ত্বেও একসঙ্গে সংসার করেছেন। মমতাজ নিজের উপার্জনের টাকায় ২০০৯ সালে রাজশাহীর ছোটবনগ্রাম এলাকায় একটি বাড়ি করেন। এ বাড়ি করার পর থেকেই এমদাদ তার স্ত্রীর উপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন। বাড়ি তার নামে লিখে না দিলে তাকে তালাক দেয়ার হুমকিও দেয়। তাতেও রাজি না হওয়ায় মমতাজের মায়ের কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। সেখানে ব্যর্থ হয়ে এক পর্যায়ে ওই বাড়ির তিনতলায় এক রুমে আলাদাভাবে বসবাস শুরু করেন ইমদাদ।

মতাতাজ বেগম আরও অভিযোগ করেন, ওই বাড়িতে অবস্থানকালে বাংলাদেশ ব্যাংকের একজন মহিলা পিয়নের সঙ্গে অনৈতিক শারীরিক সর্ম্পক গড়ে তোলেন ইমদাদ। যা ব্যাংকসহ পুলিশের তদন্তে প্রমাণিত হয়েছে। চলতি বছরের গত ২৮শে ফেব্রুয়ারী রাত সাড়ে ৮টার দিকে ওই পিয়ন মহিলাকে নিয়ে তিনি বাড়িতে আসেন। স্ত্রী মমতাজ বাড়িতে ঢুকতে বাধা দিলে ১০ লাখ টাকা এবং বাড়ি তার নামে রেজিস্ট্রি করে দিতে বলেন। না হলে এ পিয়নকে বিয়ে করার হুমকি দেন।

এক পর্যায়ে জোর করে ওই মহিলাকে নিয়ে তিনতলায় অবস্থান করতে চাইলে স্ত্রী মমতাজ আবার বাধা দেন। সেখানে স্ত্রীকে প্রচন্ড মারধর করেন, তার চিৎকার শুনে প্রতিবেশিরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করান। মেডিকেলে তিনি চারদিন চিকিৎসাধীন ছিলেন। এরপর স্ত্রী সন্তানদের বাড়ি থেকে বের করে দিতে চেষ্টা চালায় ওই ব্যাংক কর্মকর্তা।

এতে ব্যর্থ হয়ে নিজ স্ত্রী ও সন্তানের পেছনে এলাকার চিহ্নিত কিছু সন্ত্রাসীদের লেলিয়ে দেন। নিজের জীবন ও সন্তানদের নিরাপত্তার কথা চিন্তা করে গত মে মাসের ২৮ তারিখ রাজশাহী নারী ও শিশু নির্যাতন টাইব্যুনাল-১ আদালতে একটি মামলা দায়ের করেন মমতাজ। আদালতের নির্দেশে মামলাটি প্রথমে মহিলা সংস্থা তদন্ত করে।

সেই তদন্তে প্রকৃত না আসায় বিবাদী তদন্তে নারাজী দেন, এরপর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অধিকতর তদন্তের জন্য নির্দেশ দেয়। সেই তদন্তে স্ত্রীকে শারীরিক নির্যাতন, সন্তানদের হত্যার হুমকিসহ  প্রায় সব অভিযোগের প্রমাণ পাওয়া যায়। তদন্ত প্রতিবেদন আদালত গ্রহণ করে ইমদাদকে দুই মাসের অস্থায়ী জামিন দেন। তারপর তিনি সন্ত্রাসী নিয়ে মামলা প্রত্যাহারের জন্য নানাভাবে হুমকি দেয়া শুরু করে। এরপর বুধবার আদালতে দুই সন্তান প্রকৃত ঘটনার সাক্ষ্য দেয়ার পর অস্থায়ী জামিন বাতিল করে তাকে জেল হাজতে পাঠায় আদালত।

এ ব্যাপারে শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০১৯ইং সকালে মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, এজাহারে পারিবারিক নির্যাতনের অনেক বিষয় এড়িয়ে গেছি। সন্তানদের কথা চিন্তা করে ৩০ বছর আমি অনেক সহ্য করেছি। কিন্তু সে আমার উপর নির্যাতনের মাত্রা অত্যাধিক বাড়িয়ে দেয়ায় বাধ্য হয়ে মামলা করেছি। তার ভয়ে ছেলে কলেজ যাওয়া পর্যন্ত বন্ধ করে দিয়েছে, তার জন্য আমার ও সন্তানদের জীবন হুমকির মুখে। আমি আদালতের কাছে এর সুষ্ঠ বিচার চাই এবং আমার ও সন্তানদের নিরাপত্তা চাই।

সাইবার নিউজ একাত্তর /  ২৭শে সেপ্টেম্বর ২০১৯ ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :