রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

১০৩ টাকায় পুলিশে চাকুরী পাওয়া ৮ শিক্ষার্থীকে মিষ্টি খাইয়ে ও ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন ওসি খাইরুল ইসলাম

আল আমীন, (রাজশাহী) তানোর প্রতিনিধি :

রাজশাহী তানোর থানায় ১০৩ টাকায় পুলিশে চাকুরী প্রাপ্ত ৮ জনকে মিষ্টি খাইয়ে ও রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন ওসি খাইরুল ইসলাম। পুলিশের চাকুরী পেতে কোনো টাকা-পয়সা লাগেনি, জমি-জমা বিক্রি করতে হয়নি। মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেয়েছেন তানোরের ৮জন শিক্ষার্থী। মাত্র ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ৩ টাকার ফরম কিনেছিলো পুলিশে চাকুরী পাওয়া এই শিক্ষার্থীরা।

শনিবার ১৩ জুলাই ২০১৯ ইং বিকেল ৫টার দিকে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামের অফিস কক্ষে পুলিশ যাচাইকরণ (ভেরিফিকেশন) শেষ হয়েছে তাদের। এই ৮ শিক্ষার্থীর মধ্যে ৭জনের যাচাইকরন সম্পূর্ন হয়েছে ১জন ওয়েটিংএ আছে বলে জানান তানোর থানা পুলিশ প্রশাসন। তারা হলো যথাক্রমে: ১। মোঃ সিহাব উদ্দিন গ্রাম- কুন্দাইন, ২। মোঃ আবু আব্দুল হানিফ গ্রাম- মুন্ডুমালা ৩। মোঃ মিজানুর রহমান গ্রাম- কৃষ্ণপুর ৪। জয়ন্ত শিং গ্রাম- নবনবী ৫। তানিয়া খাতুন গ্রাম- চোরখৈর ৬। হালিমা খাতুন গ্রাম- কালনা ৭। মোসাঃ মৌ আক্তার গ্রাম- আইড়া ও ওয়েটিংএ থাকা ৮। ফেন্সী তারা খাতুন গ্রাম- যোগীশো। সর্ব থানা- তানোর, জেলা- রাজশাহীগণ। সে সময় সদ্য পুলিশ যাচাইকরন সম্পূর্ন হওয়া ৮শিক্ষার্থীর চোখে-মুখে আনন্দ উল্লাস আর খুশির ঝিলিক লক্ষ করা গেছে।

এ নিয়ে চাকুরী প্রাপ্ত শিক্ষার্থীরা এই প্রতিবেকদের বলেন, আমরা কল্পনাও করতে পারেননি মাত্র ১০৩ টাকায় এ ভাবে পুলিশে চাকুরী পাব। এ জন্য তারা সৃষ্টিকর্তার প্রতি বিনয়কৃত ভাবে শুকরিয়া আদায় করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুজোগ্য কন্যা মাতা মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান। দেশের কল্যানের জন্য পুলিশের যা করনীয় তা নিষ্ঠা ও সততার সহিত করবেন বলেও দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন এই সদ্য চাকুরী প্রাপ্ত ৮শিক্ষার্থী।

এ ৮শিক্ষার্থীর চাকুরী পাওয়ার বিষয়টি নিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, এ বছর মাত্র ১০৩ টাকায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হয়েছে। এক্ষেত্রে কারো কাছ থেকে কোন ধরণের টাকা নেয়া হয়নি। চাকুরী পাওয়া অনেকেই দিনমজুর ও হতদরিদ্র পরিবারের ছেলে-মেয়ে। যেহেতু নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করা হয়েছে তাই নিয়োগ প্রাপ্তরা চাকুরীতে পুলিশের সুনাম ধরে রাখতে সক্ষম হবে বলে আমি আশাবাদী। তিনি আরো বলেন, আমি ব্যাক্তিগতভাবে খুবই আনন্দিত হয়েছি, তাই এই ৮শিক্ষার্থীকে নিজে মিষ্টি খাইয়ে ও রজনীগন্ধার ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। পাশাপাশি আমি তাদের পুলিশ যাচাইকরন সম্পূর্ন করতে পেরে অনেকটাই তৃপ্তি বোধ করছি। আমি তাদের সার্বাঙ্গিক মঙ্গল কামনা করি, তারা যেন দেশ ও জাতির কল্যাণে নিরলসভাবে কাজ করে যেতে পারে।

উল্লেখ্য: রাজশাহী জেলা পুলিশ সূত্রে জানা গেছে, এবার কনস্টেবল পদে পুলিশ লাইন মাঠে ৫ হাজার ১৪১ জন দাঁড়ায়। লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হয় ৮৭৯ জন, লিখিত পরীক্ষার পর ভাইভা নেয়া হয় ৪২৪ জনের।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১৩ জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :