শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

২৭ বছরেও সংস্কার হয়নি মুন্ডুমালা-আমনুরা সড়ক: ভোকান্তি চরমে

সোহানুল হক পারভেজ :

রাজশাহীর তানোরে ১৯৯২ সালে মুন্ডুমালা থেকে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা পর্যন্ত ৫০ কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণ করা হয়। এর মধ্যে মুন্ডুমালার তৈলোপাড়া থেকে আমনুরা ধামধুম ব্রিজ পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সড়ক কখনই সংস্কার করা হয়নি। ফলে সড়কটি পিচঢালা পাকা সড়ক নাকি গ্রামের মেঠোপথ তা বোঝা দায় হয়ে পড়েছে।

ইট-পাথর পুরোপুরি উঠে পরিণত হয়েছে কাঁদামাটির সড়কে। সড়কের গর্তে আটকে যায় বাস। গাড়ি থেকে নেমে তা ঠেলতে হয় যাত্রীদেরই।অথচ রাজশাহীর মোহনপুর ও তানোর উপজেলা থেকে পার্শ্ববর্তী চাঁপাইনবাবগঞ্জ শহরে প্রবেশের প্রধান সড়ক এটি।

বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা, রিকশাসহ হাজারো যানবাহনে করে কয়েক লাখ মানুষ ঝুঁকি নিয়ে যাতায়াত করছে সড়কটিতে। প্রায় যাত্রীদের বাস থেকে নেমে রাস্তার বড় বড় গর্তে বৃষ্টির পানি জমে হয়ে উঠেছে ঝুঁকিপূর্ণ। যেকোনো মূহুর্তে ঘটে যেতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

তানোর স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর সূত্র জানায়, ৫০ কিলোমিটার সড়কের ৩২ কিলোমিটার পড়েছে রাজশাহীর মধ্যে। সেটি চাঁপাইনবাবগঞ্জের আমনুরার ধামধুম ব্রিজ থেকে বাগসারা পর্যন্ত। তবে মুন্ডুমালা বাজার হতে বাগসারা পর্যন্ত সড়কটি কয়েক দফা সংস্কার করা হলেও তৈলোপাড়া থেকে ধামধুম ব্রিজ পর্যন্ত সড়কে কখনও সংস্কার কাজ করা হয়নি।

স্থানীয়রা জানান, প্রায় ৮ কিলোমিটার সড়কের বেহাল দশার জন্য নওগাঁর পরশা, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নাচোলের কয়েক লাখ মানুষকে ৪০ কিলোমিটার সড়ক ঘুরে গোদাগাড়ী হয়ে রাজশাহী যেতে হচ্ছে। ফলে খরচ ও সময় দুই-ই বেশি লাগছে। রোগীবহন করা অ্যাম্বুলেন্সগুলো সবচেয়ে বেশি বিপাকে পড়ছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, তৈলপাড়া এলাকায় সড়কে বড় বড় গর্ত। বৃষ্টির পানিতে সেখানে কাদামাটিতে একাকার। চাল বোঝাই ট্রাক ও কাঠ বোঝায় ট্রলি গর্তে আটকা পড়ে আছে। ফলে বন্ধ হয়ে গেছে সড়কে অন্য যানবাহনগুলোর চলাচল। পেছনে আটকা পড়া বাস থেকে নেমে ২৫-৩০ জন যাত্রী ট্রলি ঠেলে তোলার চেষ্টা করছেন। স্থানীয়রা জানালেন- এই সড়কে এমন দৃশ্য দেখা প্রতিদিন মেলে।

জানতে চাইলে তানোর এলজিইডি’র সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, সড়কটি সংস্কার এবং একই সঙ্গে দুই পাশে তিন ফুট করে ছয় ফুট সম্প্রসারণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। বর্ষা মৌসুম শেষ হলে দ্রুত সড়কের কাজ শুরু করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :